খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে ১৩-১২-২০২২ খ্রিঃ তারিখে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে দিনাজপুর জেলা সদরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে “ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮” অনুযায়ী (১) মেসার্স বাবলা ফিলিং স্টেশন, গোয়ালহাট, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটারে ১৮০ মিঃলিঃ তেল পরিমাপে কম সরবরাহ করায় ২৯ ধারা মোতাবেক ১,০০,০০০/- টাকা জরিমানা আদায় করা হয় (২) মেসার্স সোনালী ফিলিং স্টেশন, মোহনপুর, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটারে ৫৮ মিঃলিঃ তেল পরিমাপে কম সরবরাহ করায় ২৯ ধারা মোতাবেক ১,০০০/- টাকা জরিমানা আদায় করা হয় এবং (৩) মেসার্স অগ্রণী ফিলিং স্টেশন, ভবাইনগর, সদর, দিনাজপুর প্রতিষ্ঠানের আন্ডারগ্রাইন্ড স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশনের মেয়াদ না থাকায় ৩২ ধারা মোতাবেক ৫০০০/- টাকা জরিমানা আদায় করে মামালাগুলি তাৎক্ষনিকভাবে নিষ্পত্তি করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন দিনাজপুর ডিসি অফিসের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব লিজা রিছিল। প্রসিকিউটর ছিলেন জনাব মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।